টাঙ্গাইলে বঙ্গবন্ধু প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত


০৮:১৩ পিএম, ২৭ ফেব্রুয়ারী ২০২১
টাঙ্গাইলে বঙ্গবন্ধু প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত - Ekotar Kantho

একতার কণ্ঠ ডেস্কঃ  টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে আগামী ৫ মার্চ (শুক্রবার) শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে অংশ গ্রহনকারী ১০টি ক্লাবের দল গঠনে উদ্দেশ্য ক্রিকেটারদের নিলাম অনুষ্ঠিত হয়েছে। শনিবার(২৭ ফেব্রয়ারী) সকালে টাঙ্গাইল স্টেডিয়াম অডিটোরিয়ামে এই নিলাম অনুষ্ঠিত হয়।

 

জমজমাট এই নিলামে সর্বোচ্চ দাম উঠেছে অলরাউন্ডার নাজমুল হোসেন মিলনের( ছক্কা মিলন)।মিলনকে ইয়ং স্পোর্টিং ক্লাব ৬৫ হাজার টাকায় দল ভূক্ত করেন।

 

বাংলাদেশ প্রিমিয়ার লীগের টাঙ্গাইলের তারকা ক্রিকেটার মেহেদী মারুফকে দ্বিতীয় সর্বোচ্চ ৫০ হাজার টাকায় দলে টানে মারুফ স্মৃতি ক্লাব(করটিয়া)।

তৃতীয় সর্বোচ্চ দাম উঠেছে বাংলাদেশ অনুর্দ্ধ-১৫ দলের হয়ে খেলা রিজান হোসেনের। রিজানকে ৪১ হাজার টাকায় দলভূক্ত করেছে সিটি ক্লাব।

 

টাঙ্গাইলে আরেক তারকা ক্রিকেটার জয়রাজ শেখ ইমনকে ২৫ হাজার টাকায় ইষ্টার্ন স্পোর্টিং ক্লাব (থানা পাড়া) দল ভূক্ত করে।
এছাড়া ২৪ হাজার টাকায় আরেক ক্রিকেটার রাফসান জানীকে থানাপাড়া স্পোর্টি ক্লাব দলভূক্ত করে ।

 

এ ছাড়া মারুফ স্মৃতি ক্লাব ক্রিকেটার সাজিকে ৩২ হাজার টাকায়, থানাপাড়া ক্লাব ক্রিকেটার শাহীনকে ৩১ হাজার টাকায়, স্কয়ার ক্লাব ক্রিকেটার রজিনকে ৪০ হাজার টাকায় , ইস্টার্ন স্পোটিং ক্লাব আদনানকে ২৪ হাজার টাকায়, থানাপাড়া ক্লাব ইমতিয়াজকে ৩১ হাজার টাকায় কিনে নিয়েছে। এ ছাড়া থানাপাড়া ক্রিকেটার সানি ও মারুফ স্মৃতি সংঘ রানাকে ২০ হাজার টাকা দর হাকিয়ে কিনে নিয়েছে।

 

 

এবার দল গঠনে নিলামে সবোর্চ্চ খরচ করেছে থানাপাড়া স্পোর্টিং ক্লাব। তাদের দল গঠন করতে গুনতে হয়েছে ১ লাখ ৮৪ হাজার টাকা। এ ছাড়া মারুফ স্মৃতি ক্লাবের দল গঠন করতে খরচ ১ লাখ ৪৮হাজার টাকা। ইয়ং স্পোর্টিং ক্লাব খরচ করতে হয়েছে ১লাখ ৪৪ হাজার টাকা এবং থানাপাড়া ইষ্টার্ন স্পোটিং ক্লাবের খরচ হয়েছে ১ লাখ ৪৩ হাজার টাকা।

 

জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আব্দুর রৌফ খানের সভাপতিত্বে খেলোয়াড় নিলামটি পরিচালনা করেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সম্পাদক ও ক্রিকেট উপ-পরিষদের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান খান সুখন।

 

এ সময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার অর্থ সম্পাদক আনিছুর রহমান আলো, সদস্য জহিরুল হক সম্রাট শামসুল হক শামসু, দৈনিক মজলুমেরকণ্ঠ পত্রিকা ও অনলাইন পোর্টাল টি-নিউজের স্পোর্টস রিপোর্টার মোজাম্মেল হক, সাবেক ক্রিকেটার আব্দুর রহমান, জর্জ এবং রিপন সরকার। এসময় বঙ্গবন্ধু প্রিমিয়ার লীগে অংশগ্রহনকারী ১০টি দলের র্কমকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

খেলোয়ার নিলামের পর বঙ্গবন্ধু প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে অংশগ্রহন করা ১০টি দলকে লটারীর মাধ্যমে খেলার ফিক্চার নির্ধারন করার জন্য “ক” ও “খ” দু’টি গ্রুপে ভাগ করা হয়॥

“ক”গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন কাপাপো ক্রীড়া চক্র,ইর্ষ্টান র্স্পোটিং ক্লাব, প্যাড়াডাইস পাড়া স্পোর্টিং ক্লাব, প্রগতিশীল স্বদেশী সংঘ ও টাঙ্গাইল ক্রিকেট ক্লাব।
“খ” গ্রুপে থানাপাড়া স্পোর্টিং ক্লাব, ইয়ং স্পোর্টিং ক্লাব, সিটি ক্লাব, মারুফ স্মৃতি ক্লাব ও স্কয়ার ক্রিকেট ক্লাব রয়েছে।

 

উল্লেখ্য, আগামী ৫ মার্চ শুক্রবার সকালে টাঙ্গাইল জেলা স্টেডিয়ামে বঙ্গবন্ধু প্রিমিয়ার ডিভিশনের প্রথম ম্যাচ মাঠে গড়াবে। ৫০ ওভারে, সাদা বল ও রঙ্গিন ড্রেসে ১০টি দল জাঁকজমক এই প্রিমিয়ারলীগে অংশ গ্রহন করবে।

 

অংশ গ্রহন কারী দল গুলো হচ্ছেঃ বর্তমান চ্যাম্পিয়ন, কাপাপো ক্রীড়া চক্র,ইর্ষ্টান র্স্পোটিং ক্লাব, প্যাড়াডাইস পাড়া স্পোটিং ক্লাব, প্রগতিশীল স্বদেশী সংঘ ও টাঙ্গাইল ক্রিকেট ক্লাব। থানাপাড়া স্পোর্টিং ক্লাব, ইয়ং স্পোর্টিং ক্লাব, সিটি ক্লাব, মারুফ স্মৃতি ক্লাব ও স্কয়ার ক্রিকেট ক্লাব রয়েছে।


পাঠকের মতামত

-মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নিউজটি শেয়ার করুন

কপিরাইট © ২০২২ একতার কণ্ঠ এর সকল স্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।