টাঙ্গাইল পৌর এলাকায় সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার দাবিতে সংবাদ সম্মেলন


০৮:৩৪ পিএম, ২৬ জুন ২০২৪
টাঙ্গাইল পৌর এলাকায় সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার দাবিতে  সংবাদ সম্মেলন - Ekotar Kantho

একতার কণ্ঠঃ টাঙ্গাইল পৌরসভার বিভিন্ন স্থানে বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন এবং ডাস্টবিন স্থাপনের দাবি নিয়ে সংবাদ সম্মেলন করেছে আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ফেলো-২৪ তম ব্যাচ টাঙ্গাইল।

বুধবার (২৬ জুন) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবির কথা জানায় সংগঠনটি।

সম্মেলনে জানানো হয়, টাঙ্গাইল পৌরসভা অনেক প্রাচীন এবং গৌরবান্বিত একটি স্থান। পৌর কর্তৃপক্ষের যথেষ্ট আন্তরিকতা স্বত্বেও পর্যাপ্ত ডাস্টবিনের অভাব এবং সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার অভাবে স্থানীয় জনসাধারণ ও এসব এলাকার বাসিন্দারা নিয়মিত বিভিন্ন দুর্ভোগের শিকার হচ্ছেন।

সেই সাথে গৃহস্থালীর নিয়মিত বর্জ্য যত্রতত্র ফেলার কারণে নানা রোগের জীবাণু ছড়াচ্ছে এবং ড্রেন বন্ধ হয়ে জলাবদ্ধতা তৈরি হচ্ছে।

টাঙ্গাইল পৌরসভার স্থানীয় সমস্যা চিহ্নিতকরণের অংশ হিসেবে ইতোমধ্যেই পরিকল্পিত বর্জ্যমুক্ত আধুনিক শহর ব্যবস্থাপনা বাস্তবায়নে শহরে জনগণকে সচেতনতার পাশাপাশি গণস্বাক্ষর গ্রহন কার্যক্রম পরিচালনা করছেন সংগঠনটি। একই সাথে গেলো চলতি বছরের ৩১ মে টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক বরাবর সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার দাবিতে গণস্বাক্ষর সমন্বিত স্মারকলিপি প্রদান করা হয়।

সংবাদ সম্মেলনে পৌরসভার ১৮ টি ওয়ার্ডের সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে গৃহিত উদ্যোগ সম্বন্ধে উপস্থিত সকলকে অবহিত করা হয়।

সম্মেলনে উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ফেলো-২৪ তম ব্যাচের তিনজন ফেলো বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আলী ইমতিয়াজ সোহান, টাঙ্গাইল শহর যুবদলের সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হিমেল খান বাঙ্গালী এবং জাতীয় তরুণ পার্টি সদস্য সচিব আল আমিন হোসেন, জেলা যুবদলের সদস্য সচিব কে এম. তৌহিদুল ইসলাম বাবু প্রমুখ।


নিউজটি শেয়ার করুন

কপিরাইট © ২০২২ একতার কণ্ঠ এর সকল স্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।