বিএনপি’র কেন্দ্রীয় কমিটিতে সাবেক ছাত্রনেতা টাঙ্গাইলের সাইদ সোহরাব


০৯:০৭ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৩
বিএনপি’র কেন্দ্রীয় কমিটিতে সাবেক ছাত্রনেতা টাঙ্গাইলের সাইদ সোহরাব - Ekotar Kantho
সাইদ সোহরাব

একতার কণ্ঠঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসীন হল ছাত্র সংসদের সাবেক জিএস বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কার্যনির্বাহী কমিটির সদস্য সাইদ সোহরাবকে পদোন্নতি দেওয়া হয়েছে। তাকে দলের সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত করা হয়েছে। এ ছাড়া বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) বিভিন্ন পর্যায়ের নেতাদের পদোন্নতি দেওয়া হয়েছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত দলীয় প্যাডে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাইদ সোহরাব টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা সদরের পুষ্টকামুরী গ্রামের বাসিন্দা। সে সাবেক জেলা রেজিস্ট্রার প্রয়াত হাবেল উদ্দিনের ছেলে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য এম এ মালিককে বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদে পদোন্নতি দেওয়া হয়েছে। এ ছাড়া সুইডেন বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক নাজমুল আবেদিন মোহনকে সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সাবেক সহসভাপতি মাহমুদুর রহমান সুমনকে সহঅর্থনৈতিক বিষয়ক সম্পাদক পদে পদোন্নতি দেওয়া হয়েছে। যুক্তরাজ্য বিএনপি’র সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ এবং যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাটকে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

এ ছাড়া বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারকে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র ভারপ্রাপ্ত আহ্বায়ক এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহ্বায়ক লিটন মাহমুদকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র ভারপ্রাপ্ত সদস্য সচিব হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।

সাবেক ছাত্রনেতা সাইদ সোহরাব কেন্দ্রীয় বিএনপি’র সহসাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হওয়ায় মির্জাপুরে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে আনন্দ বিরাজ করছে।

মির্জাপুর পৌর বিএনপি’র সভাপতি ও সাবেক ভিপি হযরত আলী মিঞা বলেন, সাবেক ছাত্রনেতা ৯০-এর গণআন্দোলনের রাজপথের একজন নেতাকে মূল্যায়ন করাতে বিএনপি’র চেয়ারপারসন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি মির্জাপুরবাসী কৃতজ্ঞ। উপজেলা, জেলা ও মহানগর পর্যায়ের সাবেক ত্যাগী ছাত্র নেতাদের একইভাবে মূল্যায়নের অনুরোধ জানান।

উপজেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আব্দুর রউফ বলেন, দীর্ঘদিন বিএনপি’র রাজনীতি করা সাইদ সোহরাব যে পদটি পেয়েছেন এটি তার প্রাপ্য। রাজনৈতিক পদোন্নতি পাওয়ায় আমরা আনন্দিত।

এছাড়া টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়নের নাজমুল আবেদিন মোহন ( সুইডেন বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক) বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন। তিনি জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাতা সদস্য এবং ১৯৮০-৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।


পাঠকের মতামত

-মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নিউজটি শেয়ার করুন

কপিরাইট © ২০২২ একতার কণ্ঠ এর সকল স্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।