টাঙ্গাইলে সড়কে গাড়ি পার্কিংয়ের প্রতিবাদে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ


০৭:৪১ পিএম, ২৯ মে ২০২৩
টাঙ্গাইলে সড়কে গাড়ি পার্কিংয়ের প্রতিবাদে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ - Ekotar Kantho

একতার কণ্ঠঃ টাঙ্গাইলের গোপালপুরে সড়কের ওপর অবৈধভাবে গাড়ি পার্কিংয়ের প্রতিবাদে সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (২৯ মে) দুপুরে উপজেলার গোপালপুর-টাঙ্গাইল আঞ্চলিক সড়কের গোপালপুর বাসস্ট্যান্ড এলাকায় এই কর্মসূচি পালন করা হয়।

পরে সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করে বিক্ষোভকারীরা। মানববন্ধনে স্থানীয়রা ছাড়াও ছাত্রলীগ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

এ সময় বক্তব্য রাখেন গোপালপুর পৌর মেয়র রকিবুল হক ছানা, কাউন্সিলর মঈনুদ্দিন বাবু ও নাসিরুদ্দিন শিকদার, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জিহাদ হাসান, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক শফিকুর রহমান শফিক, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আব্দুল রহমান বিমান, ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আলমগীর রানা ও ইকবাল সোহেন প্রমুখ।

বক্তারা বলেন, নির্দিষ্ট স্থানে যাত্রীবাহী বাস না রেখে অবৈধভাবে সড়কের ওপর পার্কিং করে রাখে। এতে প্রতিনিয়ত গোপালপুর-টাঙ্গাইল আঞ্চলিক সড়কে দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটছে। গত ২৮ মে ওই সড়কে মোটরসাইকেলে আরোহী এক যুবক নিহত হয়।

বক্তারা আরও বলেন, এ ছাড়া সম্প্রতি কয়েকটি দুর্ঘটনায় বেশ কয়েকজন নিহত হয়েছেন। এরপরও সড়কের ওপর পার্কিং করা বন্ধ হচ্ছে না।

গোপালপুর পৌর মেয়র রকিবুল হক ছানা জানান, সড়কে পার্কিং না করতে বারবার শ্রমিক সংগঠনের নেতাদের অবহিত করা হলেও কোনো কাজ হয়নি। বিষয়টি একাধিকবার উপজেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে উত্থাপন করা হয়েছে।

তিনি আরো জানান,তবু সড়কের ওপর অবৈধ পার্কিং বন্ধ হয় না। ফলে প্রতিনিয়ত দুর্ঘটনায় প্রাণহানি ঘটছে। অবৈধ পার্কিং বন্ধের জোর দাবি জানাচ্ছি।

গোপালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোশারফ হোসেন জানান, অবরোধ তুলে নেয়ার পর সড়কে যানবাহন চলাচল শুরু হয়েছে। সমস্যা সমাধানের জন্য মেয়র, পরিবহন শ্রমিক মালিক সমিতির নেতা ও ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সাথে আলোচনা হয়েছে।


পাঠকের মতামত

-মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নিউজটি শেয়ার করুন

কপিরাইট © ২০২২ একতার কণ্ঠ এর সকল স্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।