পাকিস্থানী এমপি ১৪ বছরের কিশোরীকে বিয়ে করে বেকায়দায়


০৭:৪৫ পিএম, ২৩ ফেব্রুয়ারী ২০২১
পাকিস্থানী এমপি ১৪ বছরের কিশোরীকে বিয়ে করে বেকায়দায় - Ekotar Kantho

একতার কন্ঠ ডেস্কঃ পাকিস্থানের বালুচিস্থান প্রদেশের এক সংসদ সদস্যদের বিরুদ্ধে ১৪ বছর বয়সী এক কিশোরীকে বিয়ে করার অভিযোগ উঠেছে। তিনি প্রদেশের জামাত উলেমা-ইল-ইসলামেরও (জেইউআই-এফ) নেতা সালাউদ্দিন আয়ুবি(৫০)। ইতোমধ্যে দেশটির পুলিশ এ নিয়ে তদন্ত শুরু করেছে।

চিত্রালে নারীদের নিয়ে কাজ করা একটি বেসরকারি উন্নয়ন সংস্থার কাছ থেকে অভিযোগ পেয়ে ঘটনাটির তদন্তে নেমেছে স্থানীয় পুলিশ। এদিকে এমন ঘটনা প্রকাশ্যে আসার পর দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

পাকিস্থানের স্থানীয় পত্রিকায় অপ্রাপ্ত বয়স্ক ওই কিশোরীটিন নাম প্রকাশ করা হয়নি। বলা হয়েছে, ওই কিশোরী চিত্রালের দারুশ এলাকার বাসিন্দা।কিশোরীটির জন্ম ২০০৬ এবং স্থানীয় একটি বিদ্যালয়ের নবম শ্রেনীর শিক্ষার্থী।

পাকিস্থানী গণমাধ্যমে বলা হয়েছে, সালাউদ্দিন আয়ুবির বয়স ৫০-এর কোটায়। এ প্রসঙ্গে চিত্রাল পুলিশ স্টেশন এসএইচও ইন্সপেক্টর সাজ্জাদ আহমেদ বলেন, কিছুদিন আগে এনজিওর কাছ থেকে অভিযোগ পেয়ে পুলিশ ওই কিশোরীর বাড়িতে যায়। তখন তার বাবা মেয়ের বিয়ের বিষয়টি নাকচ করে দেন।

উল্লেখ্য, পাকিস্থানের আইন অনুযায়ী দেশটিতে ১৬ বছরের কম বয়সী মেয়েদের বিয়ে দেওয়া আইনত অপরাধ। এছাড়া কোন বাবা মা যদি ইচ্ছা কৃতভাবে এ কাজ করে তাদেরও শাস্তির মুখে পড়তে হবে।


নিউজটি শেয়ার করুন

কপিরাইট © ২০২২ একতার কণ্ঠ এর সকল স্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।