ভাসানী বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস পালিত


০৮:৩৫ পিএম, ২৬ মার্চ ২০২৩
ভাসানী বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস পালিত - Ekotar Kantho

একতার কণ্ঠঃ নানা আয়োজনে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচি পালন করা হয়েছে।

২৬ মার্চ (রবিবার) সূর্য উদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনেরমধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

এরপর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন, প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান, ট্রেজারার প্রফেসর ড. মো. সিরাজুল ইসলামকে নিয়ে ক্যাম্পাসে অবস্থিত মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা ভাষ্কর্য প্রত্যয়’ ৭১ ও বঙ্গবন্ধু ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন।

এছাড়া শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, ৩য়শ্রেণী কর্মচারী সমিতি, ৪র্থশ্রেণী কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, ভাসানী পরিষদ, বাংলাদেশ ছাত্রলীগ, বাঁধন এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সক্রিয় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রত্যয়’ ৭১এর পাদদেশে পুস্পস্তবক অর্পণ করা হয়।

পুস্পস্তবক অর্পণ শেষে ইএসআরএম গ্যালারীতে মুক্তিযুদ্ধের প্রামাণ্যচিত্র প্রদর্শণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল এবং ক্যাম্পাসের মন্দিরে প্রার্থনার আয়োজন করা হয়।

সকল কর্মসূচিতে বিভিন্ন অনুষদের ডিন,রেজিস্ট্রার, চেয়ারম্যান, হল প্রভোস্ট, প্রক্টর, বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।


পাঠকের মতামত

-মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নিউজটি শেয়ার করুন

কপিরাইট © ২০২২ একতার কণ্ঠ এর সকল স্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।